1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ফিরে দেখা-২০২১ বছরজুড়ে আলোচিত ওয়েব সিরিজ

  • আপডেট টাইম : শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১
  • ২১২ বার পঠিত

বিনোদন ডেস্ক : ২০২১ সাল ভালো-মন্দ মিলিয়ে-ই কেটেছে। তাই সারাবিশ্ব এখন নতুন বছরকে স্বাগত জানানোর অপেক্ষায়। করোনার কারণে সিনেমা মুখ থুবড়ে পড়েছে। আর এ পরিস্থিতি থেকে রক্ষা পেতে কিংবা সিনেমা প্রেমীদের ধরে রাখতে আগমন ওটিটি প্ল্যাটফর্মের। এখন এই ওটিটির রেশ এতটাই প্রবল যে, সিনেমার চেয়েও ওয়েব সিরিজ দেখতে বেশি পছন্দ করছেন দর্শকরা।

চলতি বছর ওটিটিতে এ রকম অনেক ওয়েব সিরিজ এসেছে, যা দর্শকদের হৃদয় ও মন কেড়ে নিয়েছে। বছরজুড়েই আলোচনায় ছিল ওয়েব সিরিজ। বছর শেষে স্মরণ করা যাক আলোচিত সিরিজগুলা।

মহানগর

দেশীয় ওয়েব সিরিজের মধ্যে চলতি বছরের আলোচিত ওয়েব সিরিজের মধ্যে অন্যতম ‘মহানগর’। গল্প, অভিনয়, নির্মাণ- সবদিক থেকে আলোচিত ছিল এই ওয়েব সিরিজটি। এটি নির্মাণ করেছেন আশফাক নিপুণ। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- মোশাররফ করিম, মোস্তাফিজুর নূর ইমরান, শ্যামল মাওলা, শাহেদ আলী, জাকিয়া বারী মম প্রমুখ। এই ওয়েব সিরিজে উঠে আসে মহানগর ঢাকার অপরাধ জগতের একটি খণ্ডচিত্র। এটি প্রচারের পর ভূয়সী প্রশংসা করেন দর্শক।

মরীচিকা

শিহাব শাহীন পরিচালিত ওয়েব সিরিজ ‘মরীচিকা’ অবমুক্ত হওয়ার পর বেশ প্রশংসিত হয়। আরও বেশি বাহবা কুড়ান খলনায়ক চরিত্রে অভিনয় করা টিভি পর্দার অন্যতম শীর্ষ অভিনেতা আফরান নিশো। অভিনয়ের পাশাপাশি এখানে তার লুক, সংলাপ ও পারফরমেন্স বেশ আলোচিত হয়। নিশো ছাড়াও এখানে অভিনয় করেছেন- সিয়াম আহমেদ, মাহিয়া মাহি, জোভান প্রমুখ।

তাণ্ডব

সাইফ আলি খান ও ডিম্পল কাপাডিয়ার মতো বলিউড তারকা খচিত ওয়েব সিরিজ ‘‘তাণ্ডব’ নিয়ে বেশ বিতর্কের সৃষ্টি হয়েছিল। তবে সমস্ত বিতর্ককে অতিক্রম করে এই সিরিজটি দর্শকদের অত্যন্ত পছন্দ হয়।

দ্য ফ্যামিলি ম্যান

মনোজ বাজপেয়ি অভিনীত ২০২১ সালের সবচেয়ে বড় এবং সবচেয়ে প্রতীক্ষিত সিরিজ ছিল এটি। সামান্থা প্রভুসহ সিরিজটিতে আরও পাওয়ার প্যাকড পারফরম্যান্স ছিল। এই সিরিজ দিয়ে প্রভু্র ওটিটি প্ল্যাটফর্মে অভিষেক হয়। দর্শকরাও এই সিরিজটিকে দারুণভাবে পছন্দ করেন।

হাউজ অব সিক্রেট দ্য বুরারি ডেথ

দিল্লির নৃশংস আত্মহত্যার ঘটনা, যা বুরারিকাণ্ড নামে বিখ্যাত, তার ওপর তৈরি হয় ‘হাউজ অফ সিক্রেট দ্য বুরারি ডেথ’ তথ্যচিত্র। এই তথ্যচিত্রে সেইসব সত্যি ঘটনাকে তুলে ধরা হয়েছে, যার ওপর সহজে বিশ্বাস করা যায় না। এই সিরিজে বুরারির গণ আত্মহত্যার রহস্য জানার চেষ্টা করা হয়েছে, যাতে একই পরিবারের ১১ জন একসঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

আরণ্যক

রবীনা ট্যান্ডন ও পরমব্রত অভিনীত ওয়েব সিরিজ ‘আরণ্যক’ ১০ ডিসেম্বর নেটফ্লিক্সে মুক্তি পায়। এই সিরিজটি একট ছোট জঙ্গলে ঘেরা শহরে ঘটা রহস্য নিয়ে। রবীনা ট্যান্ডন এই সিরিজে স্থানীয় পুলিশ অফিসারের ভূমিকায় রয়েছেন।

স্পেশাল অপস ১.৫

অভিনেতা কে কে মেনন অভিনীত ওয়েব সিরিজ ‘স্পেশাল অপস ১.৫’ হিম্মত সিংয়ের গল্পের উপর ভিত্তি করে তৈরি। এখানে দেখানো হয়েছে কিভাবে হিম্মত সিংয়ের এজেন্ট হয়ে উঠলেন। আগের মতো এবারের সিরিজও দর্শকদের প্রশংসা কুড়িয়েছে।

অ্যাসপিরেন্টস

ইউপিএসসি পরীক্ষার্থীদের জীবনভিত্তিক এ বছর মুক্তিপ্রাপ্ত সিরিজ ‘অ্যাসপিরেন্টস’ ও প্রচুর প্রশংসা পেয়েছে। এই সিরিজের প্রথম সিজন ইউটিউবে প্রকাশিত হয়েছে।

মানি হেইস্ট ৫

‘মানি হেইস্ট ৫’ ছিল এই বছরের সবচেয়ে প্রতীক্ষিত ওয়েব সিরিজ। নেটফ্লিক্সে এটি আসার সঙ্গে সঙ্গেই তা দেখার জন্য দর্শকদের হুড়োহুড়ি পড়ে যায়। এই সিরিজটি দুটি ভাগে মুক্তি পেয়েছে।

স্কুইড গেম

দক্ষিণ কোরিয়ার ওয়েব সিরিজ ‘স্কুইড গেম’ পুরো দুনিয়ায় ধামাল করে দিয়েছে। এই সিরিজটি এমন একটি গেমের উপর ভিত্তি করে তৈরি হয়েছে, যেখানে একটি ভুলের মূল্য জীবন দিয়ে দিতে হয়। এই সিরিজটি অনেক প্রশংসা কুড়িয়েছে।

রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি

বাংলাদেশি লেখক মোহাম্মদ নাজিম উদ্দিনের লেখা একই নামের উপন্যাস অবলম্বনে সৃজিত মুখার্জি এ বছর নির্মাণ করেছেন এ ওয়েব সিরিজ। এটি চলতি বছর ঢাকা ও কলকাতার দর্শকের মধ্যে বেশ আলোচনার জন্ম দেয়। এই ওয়েব সিরিজে মুসকান জুবেরী চরিত্রে অভিনয় করছেন বাংলাদেশের অভিনেত্রী আজমেরী হক বাঁধন। এছাড়া আছেন রাহুল বোস, অনির্বাণ ভট্টাচার্য ও অনির্বাণ চক্রবর্তী। একটি গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন অঞ্জন দত্ত।

বছর শেষে আইএমডিবি ১০টি শীর্ষ ভারতীয় ওয়েব সিরিজের তালিকা প্রকাশ করেছে। সে তালিকায় চোখ রাখা যাক-

১. অ্যাসপিরেন্টস

২. ধিন্ডোরা

৩. দ্য ফ্যামিলি ম্যান

৪. দ্য লাস্ট আওয়ার

৫. সানফ্লাওয়ার

৬. কেনডি

৭. রয়

৮. গ্রহণ

৯. নভেম্বর স্টোরি

১০. মুম্বাই ডায়েরিস ২৬/১১

এছাড়াও ‘বলি’, ‘মানি হানি’, ‘কন্ট্রাক্ট’, ‘লেডিস অ্যান্ড জেন্টলম্যান’, ‘নেটওয়ার্কের বাইবে’, ‘ঊনলৌকিক’ ওয়েব সিরিজগুলো প্রশংসা কুড়ায়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..